• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জালালপুর কালভার্ট চালুতে দুর্ভোগ লাগব হবে লাখো মানুষের 

প্রকাশ:  ২০ অক্টোবর ২০২২, ২০:৫৫
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতক উপজেলার জালালপুর কালভার্টের কাজ শেষ হওয়ায় দুর্ভোগ লাগব হয়েছে লাখো মানুষের। কালভার্টটি দিয়ে গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও, দোলারবাজার, দক্ষিণ খুরমা, ভাতগাঁও, সিংচাপইড় ইউনিয়নসহ জগন্নাথপুর উপজেলার মানুষ নিয়মিত যাতায়াত ছিলো।

জানা যায়, নভেম্বরের শেষের দিকে জালালপুর কালভার্টের যুক্ত হওয়া রাস্তার কাজসহ আশেপাশের ডালাইকাজ শেষ করে উদ্বোধন করা হবে। তবে যান চলাচলের জন্য সম্পূর্ণ উপযোগী বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে, কালভার্টের কাজ প্রায় শেষ হতেই স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাধারণ নাগরিক। সেই সাথে দুর্ভোগ থেকে পরিত্রাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাতক দোয়ারা বাজার এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিককে অভিনন্দন জানান তারা।

ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান বলেন, জালালপুর কালভার্টের কারনে সেই অঞ্চলের বহু মানুষের কষ্ট হয়েছে। একের পর এক প্রাকৃতিক দুর্যোগ ঠিকাদারী প্রতিষ্টানের গাফিলতি ও স্থানীয় ভিলেইজ পলেটিক্সসহ নানান সমস্যার মুখোমুখী হয়ে সব মিলিয়ে বহু কষ্টের সম্মুখীন হতে হয়েছে সেই অঞ্চলের মানুষজনকে। আমরাও বসে ছিলাম না। সাধ্যমতো চেষ্টা করেছি। মানিক ভাইকে জানিয়েছি। জেলা উপজেলা এলজিইডি প্রকৌশলীগণের সাথে সর্বোক্ষণিক যোগাযোগ রেখেছি। অবশেষে কালভার্ট চালু হওয়াতে মানুষজন খুব উচ্ছ্বসিত, এতেই আনন্দ।

স্থানীয় বাসিন্দা আফজাল হোসেন জানান, দীর্ঘ দুই বছরের নানান সমস্যার কারণে সেই অঞ্চলের লাখো মানুষকে দুর্ভোগ পোহাতে হয়েছে। অবশেষে আমাদের অভিভাবক মুহিবুর রহমান মানিক এমপি মহোদয়ের একান্ত প্রচেষ্টায় আমরা দুর্ভোগ মুক্তি পাই। আমি সংসদ সদস্য মানিক ভাইসহ সংশ্লিষ্ট সবাই ধন্যবাদ জানাই।

উপজেলা স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) প্রকৌশলী আফছর আহমদ বলেন, আমি নতুন ছাতক উপজেলায় যোগদান করেছি। যোগদানের পরেই সাংবাদিকগণ জালালপুর কালভার্টের বিষয় জানতে চান কিন্তু আমি সে বিষয়ে তখন জানতাম না। নানান দিকের চাপে ভালো করে খোজ নিয়ে সংশ্লিষ্ট ঠিকদারী প্রতিষ্টানকে চাপ প্রয়োগ করি এবং এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউএনও স্যার সবার সহযোগিতায় কালভার্ট নির্মাণে সফল হই। তবে কিছু কাজ অসম্পূর্ণ রয়েছে খুব শিগগিরিই শেষ হয়ে যাবে বলে আশাবাদী।

সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, কালভার্টটি যানচলা চলে উপযোগী হয়েছে। সেই সাথে সে অঞ্চলের মানুষজনের দুর্ভোগ লাগব হয়েছে। আমাদের সরকার উন্নয়নে বদ্ধপরিকর।

পূর্বপশ্চিমবিডি/শংকর দত্ত/এসএম

সুনামগঞ্জ,মানুষ,জালালপুর কালভার্ট,দুর্ভোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close